শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

৬ রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন

রিপোটারের নাম / ১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

সময়টা বেশ ভালো যাচ্ছে জো বাইডেনের। ভোটাভুটির পর দেখা গেছে যে, তিনি প্রেসিডেন্ট নির্বাচনের সাত মাস আগে ছয়টি রাজ্যে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে জয়লাভ করেছেন।
মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ নিউজ এবং মর্নিং কনসাল্ট জানিয়েছে, বাইডেন এখন উইসকনসিনে ট্রাম্পের থেকে এক পয়েন্টে পিছিয়ে আছেন, গত মাসে যেখানে চার পয়েন্ট পিছিয়ে ছিলেন। পেনসিলভেনিয়ায় টাই হয়েছে, গত মাসে এখানে ট্রাম্প ছয় পয়েন্টের নেতৃত্বে ছিলেন। মিশিগানেও দুই প্রার্থীর মধ্যে টাই হয়েছে। অন্যান্য রাজ্যে যেমন অ্যারিজোনা, জর্জিয়া, নেভাদা এবং উত্তর ক্যারোলিনায় ট্রাম্প এগিয়ে ছিলেন। তবে শুধু জর্জিয়াই রিপাবলিকান মনোনীত প্রার্থীর জন্য লিড দেখিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, মঙ্গলবার উত্তর ক্যারোলিনায় প্রচারে যাওয়ার কথা ছিল বাইডেনের। তহবিল সংগ্রহের ক্ষেত্রে বাইডেনকে পেছনে ফেলে, ট্রাম্পের কোনো প্রচারাভিযানের ইভেন্ট নির্ধারিত ছিল না। প্রাক্তন প্রেসিডেন্ট সোমবার নিউইয়র্কে একজন প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র তারকাকে গোপনে অর্থ প্রদান সংক্রান্ত ৩৪টি অভিযোগে এবং একটি সিভিল জালিয়াতির মামলায় তার ফৌজদারি বিচারের ক্ষেত্রে জনসমক্ষে উপস্থিত হয়েছিলেন।

৪৫৪ মিলিয়ন ডলারের এই মামলার রায়ের আপিল করার সময় তাকে অবশ্যই ১৭৫ মিলিয়ন ডলার বন্ড দিতে হবে। ট্রাম্পের বিরুদ্ধে ১৪টি ফৌজদারি অভিযোগ এবং ৪০টি ক্লাসিফায়েড তথ্য ধরে রাখার কারণে উদ্ভূত অপরাধের অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই একটি ধর্ষণের অভিযোগ থেকে উদ্ভূত মানহানির মামলায় ৯২মিলিয়ন ডলার বন্ড দিতে হয়েছে ট্রাম্পকে।

বাইডেনের প্রচারণার একজন মুখপাত্র ট্রাম্পকে ‘দুর্বল প্রার্থী’ হিসেবে উল্লেখ করেছেন। ট্রাম্প তার বিপজ্জনক এজেন্ডা দিয়ে মধ্যপন্থি এবং শহরতলির ভোটারদের দূরে ঠেলে দিচ্ছেন বলে অভিযোগ করেছেন তিনি। ট্রাম্পের প্রচারণার মুখপাত্র জেসন মিলার, সাতটি সুইং স্টেট জুড়ে ট্রাম্পের ৪৩%-৪৭% লিডের দিকে ইঙ্গিত করেছেন।

মিলার ব্লুমবার্গকে বলেছেন, ফলাফল থেকে দেখা যাচ্ছে যে ভোটাররা জো বাইডেনের মুদ্রাস্ফীতি, ছিদ্রযুক্ত দক্ষিণ সীমান্ত এবং তার উন্মাদ ইভি ম্যান্ডেটের জন্য অসুস্থ। তার নীতির জেরে মার্কিন শিল্প ধ্বংস হওয়ার মুখে। ট্রাম্পের শেষ রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি ট্রাম্পকে ভোট দেবেন না বলে জানিয়ে দিয়েছেন। অনেক ভোটার বলেছেন, তারা সম্প্রতি বাইডেন সম্পর্কে ইতিবাচক খবর দেখছেন, বিশেষত তার আক্রমণাত্মক স্টেট অফ দ্য ইউনিয়ন ভাষণের পরে।

ডেমোক্র্যাটিক কৌশলবিদ এবং ভাষ্যকার সাইমন রোজেনবার্গ বলেছেন, নির্বাচনের ট্রেন্ড এখন স্পষ্টভাবে পরিবর্তিত হচ্ছে, বাইডেনের দিকে এটি ঘুরে যাচ্ছে। ১০টি সাম্প্রতিক জাতীয় পোল দেখায় যে বাইডেন এগিয়ে রয়েছেন। ব্লুমবার্গ/মর্নিং কনসাল্ট পোলে, প্রায় অর্ধেক বাইডেনপন্থি ভোটার বলেছেন যে, তারা ট্রাম্পকে থামাতে বদ্ধপরিকর।

মর্নিং কনসাল্টের মার্কিন রাজনীতি বিশ্লেষক এলি ইয়োকলি ব্লুমবার্গকে বলেছেন, নেতিবাচক শক্তি মানুষকে অনুপ্রাণিত করে। যারা আজ জো বাইডেনকে সমর্থন করছে তাদের সেই নেতিবাচক শক্তি প্রকাশ করার সম্ভাবনা অনেক বেশি; যা তার ২০২০ প্রচারাভিযানকে উৎসাহিত করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ