শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা উপহার দিতে সক্ষম হব: হাইওয়ে পুলিশপ্রধান

রিপোটারের নাম / ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজি শাহাবুদ্দিন খান বলেছেন, গত কয়েক বছরের ঈদযাত্রা সুন্দর হয়েছে, নিরাপদ ও যানজট মুক্ত হয়েছে। এবার আরও একটু ভালো, স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা জনগণকে উপহার দিতে সক্ষম হব।
বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ঝুঁকিপূর্ণ ও অনিরাপদ যাত্রায় শামিল না হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, শিল্প কারখানা অধ্যুষিত অঞ্চলের শ্রমিক ভাইয়েরা অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ যাত্রায় শামিল হন। খোলা ট্রাক, পিকআপ, বাসের ছাদে উঠে জীবনকে ঝুঁকিপূর্ণ করে তোলেন। অনেকবার দেখেছি এক্সিডেন্ট হয়ে বহু জীবন ঝড়ে পড়েছে। সেইক্ষেত্রে আমরা বলব, আপনারা সচেতনভাবে নিজের জীবনকে ভালোবেসে অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ যাত্রায় শামিল হব না।

চালক, মালিক ও শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা এ ধরনের খোলা ট্রাক, অনিরাপদ যেসব যানবাহনে কোনোভাবে যাত্রী তুলবেন না। আমরাও বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ রাস্তায় তৎপর আছি। আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা নেব, কোনোভাবেই ঝুঁকিপূর্ণ অনিরাপদ যাত্রা করতে দেওয়া হবে না।

তিনি বলেন, ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপত্তা ও সেবা দানের জন্য অনেক পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও রাস্তায় গাড়ি বিকল হলে রেকার ও দ্রুত সময়ের মধ্যে মেরামত করার জন্য মেকার প্রস্তুত থাকবে।

তিনি আরও বলেন, এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসি ক্যামেরা আছে, এছাড়াও চন্দ্রাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। আমরা রাস্তার যানজট পরিস্থিতি ও নিরাপত্তা পর্যবেক্ষণ করছি। আমরা একটি অনলাইন নেটওয়ার্ক সিস্টেমে কাজ করছি এবং রিয়েল টাইম কন্ট্রোলে আমরা দেখতে পাচ্ছি। পরিস্থিতি বুঝে আমরা সেখানে কমান্ড দিতে পারছি, ট্রাফিক নির্দেশনা দিতে পারছি। এর সঙ্গে আমরা ড্রোন যুক্ত করেছি।

এ সময় উপস্থিত ছিলেন- হাইওয়ে পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক মো. মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জী, অতিরিক্ত ডিআইজি মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সীমা রাণী সরকার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ