শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

যৌতুকের জন্য স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির রায়

রিপোটারের নাম / ১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

চট্টগ্রামে ছয় বছর আগে যৌতুকের জন্য শ্বাসরোধে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির রায় দিয়েছেন আদালত। চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪-এর বিচারক মো. জাকির হোসেন বুধবার এ রায় ঘোষণা করেন। দণ্ডিত মো. পারভেজ (৩১) সাতকানিয়া উপজেলার চুড়ামনি গ্রামের মো. সোলায়মানের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, আসামি পারভেজ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা গেছে, পারভেজ ছিলেন ইটভাটার পিকআপ চালক। ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি রোকেয়া বেগমের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের সময় রোকেয়ার পরিবার পারভেজকে তিন লাখ টাকা যৌতুক দিয়েছিল। এর পরও বিভিন্ন সময় তিনি স্ত্রীর কাছে টাকা দাবি করতেন।

টাকার জন্য পারভেজ নির্যাতন করলে রোকেয়া বিষয়টি তার ভাই মহিউদ্দিনকে জানান। এর পর মহিউদ্দিন আরও এক লাখ টাকা দেন। তাতেও সন্তুষ্ট ছিলেন না পারভেজ। আরও দুই লাখ টাকা যৌতুকের জন্য রোকেয়াকে তিনি শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারভেজ টেলিফোনে রোকেয়ার মাকে বলেন, তিনি রোকেয়াকে লাঠি দিয়ে মেরেছেন। খবর পেয়ে রোকেয়ার বড় বোন মোস্তফা বেগম পারভেজকে ফোন করলে পারভেজ তাকে বলেন, রোকেয়া ‘স্ট্রোক’ করেছে।

এর পর রোকেয়ার মা, বোন ও জেঠিমা পারভেজের বাড়িতে গিয়ে দেখেন, রোকেয়ার লাশ খাটের ওপর শোয়ানো। তার গলায় অর্ধচন্দ্রাকৃতির দাগও দেখতে পান তারা। এর আগেই পারভেজ বাড়ি থেকে পালিয়ে যান। এর পর স্থানীয় চৌকিদার পুলিশকে ফোন দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ ঘটনায় রোকেয়ার ভাই মহিউদ্দিন বাদী হয়ে পারভেজের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মালায় পুলিশ অভিযোগপত্র দিলে বিচারকাজ শুরু হয়।

সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত বুধবার পারভেজকে দোষী সাব্যস্ত করে রায় দিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ