শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

‘ভোট কারচুপির’ বিচার বিভাগীয় তদন্ত চান ইমরান খান

রিপোটারের নাম / ১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

গত ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনের বিচার বিভাগীয় তদন্ত চান পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান। ভোটে অনিয়মের বিরুদ্ধে বুধবার সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করেছে পিটিআই। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

দলের প্রতিষ্ঠাতা ইমরান খান এবং মহাসচিব ওমর আইয়ুব খানের দায়ের করা পিটিশনে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি), পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ(পিএমএল-এন), পাকিস্তান পিপলস পার্টি(পিপিপি) এবং এমকিউএম-পিকে এই মামলায় বিবাদী করা হয়েছে।

পিটিশনে সুপ্রিম কোর্টের কর্মরত বিচারকদের সমন্বয়ে একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়েছেন তারা।

পিটিআইয়ের দায়ের করা পিটিশনে এই কমিশন তদন্ত প্রকাশ না করা পর্যন্ত ফেডারেল এবং পাঞ্জাবে সরকার গঠনের সব কার্যক্রম অবিলম্বে স্থগিত রাখার দাবিও জানানো হয়েছে।

সুপ্রিম কোর্টকে এই কার্যক্রম ‘জাতির সর্বোত্তম স্বার্থ, এর নির্বাচনি আদেশ এবং সাংবিধানিক ব্যবস্থা মঞ্জুর করতে বলেছে দলটি।

এতে আরও বলা হয়েছে, নির্বাচনের ফলে কারচুপি করা হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হয়েছে ইসিপি।

এছাড়া ভোট জালিয়াতির বিষয়ে বিভিন্ন ভিডিও ক্লিপ,মিডিয়া রিপোর্ট এবং স্থানীয় ও আন্তর্জাতিক মিডিয়ার প্রেস বিবৃতির মত অসংখ্য প্রমাণ তাদের হাতে রয়েছে বলে জানিয়েছে পিটিআই।

পিটিশনে ইসিপির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আরও বলা হয়, এবারের নির্বাচনে জনগণের ম্যান্ডেট, সংবিধান ও গণতন্ত্রের প্রতি চরম অবহেলা ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ