শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

প্রতিশ্রুতি নয়, বাস্তবায়নে কাজ করব: ববির নতুন উপাচার্য

রিপোটারের নাম / ১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

এর আগে গত নভেম্বরের শুরুতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের রুটিন দায়িত্ব পেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এই অধ্যাপক।

জানা যায়, গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদটি শূন্য হয়েছিল। এর আগে বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন চার বছর ধরে এ দায়িত্ব পালন করেছিলেন। পরে অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়াকে উপাচার্যের রুটিন দায়িত্ব দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে সোমবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির আচার্যের অনুমোদনক্রমে ও বরিশাল বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০(১) ধারা অনুসারে ড. বদরুজ্জামান ভূঁইয়াকে ট্রেজারার পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে একাধিক শর্তে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশের পর্যটন শিল্পের বিকাশেও কাজ করেছেন।
নতুন দায়িত্বের বিষয়ে তিনি যুগান্তরকে জানান, অবকাঠামো, একাডেমিক, প্রশাসনিক-সব দিক থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট, মানসম্মত ও দৃষ্টিনন্দন বিশ্ববিদ্যালয় করার স্বপ্ন রয়েছে। শিক্ষা ও গবেষণায় বরিশাল বিশ্ববিদ্যালয় হবে অনন্য। ক্যাম্পাসে সুসজ্জিত ভবনের পাশাপাশি থাকবে হরেক প্রজাতির গাছপালা; পড়াশোনা, আড্ডা, ক্রীড়া ও সংস্কৃতিচর্চার উন্মুক্ত পরিবেশ। একটি পরিপূর্ণ ক্যাম্পাসের জন্য যা যা প্রয়োজন, সব করার পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে গতি আনা এবং ছাত্র-শিক্ষকদের মধ্যে সম্পর্ক দৃঢ় করতে কাজ করব। সেশনজট নিরসনে সব শক্তি প্রয়োগ করব। সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে প্রতিশ্রুতি নয়, বাস্তবায়নে কাজ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ