শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

নিশামের তাণ্ডবে অঘোষিত ‘সেমিফাইনালে’ রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

রিপোটারের নাম / ২০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে জেমস নিশামের ব্যাটিং তাণ্ডব। নিউজিল্যান্ডের এই তারকা অলরাউন্ডারের ব্যাটিং ঝড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বিপিএলের ১০ম আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে রংপুর রাইডার্স।

২৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া রংপুরকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে একাই তাণ্ডব চালান জেমস নিশাম। তিনি পঞ্চম ওভারে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন।

উইকেটের এক প্রান্তে ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নিলেও অন্য প্রান্তে দাঁড়িয়ে থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান জেমস নিশার। তিনি মাত্র ৪৯ বল মোকাবেলা করে ৮টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

কিউই এই তারকা ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ের কল্যাণে ৬৬ রানে ৪ উইকেট হারানো রংপুর শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে। দলের হয়ে এছাড়া ২৪ বলে চার বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে ৩০ রান করেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ১৭ বলে দুই চারে ২২ রান করেন শেখ মেহেদি।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় রংপুর।

ইনিংসের প্রথম (৪.৪) পাঁচ ওভারের মধ্যে দলীয় মাত্র ২৭ রানে প্রথম সারির ৩ ব্যাটসম্যান শামিম হোসেন, রনি তালুকদার ও সাকিব আল হাসানের উইকেট হারিয়ে চাপে পড়েছে রংপুর।

বাঁহাতি স্পিনার তানভিরের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ব্যাটিংয়ে প্রমোশন পাওয়া শামিম পাটোয়ারি। দলীয় ১০ রানে শামিমের বিদায়ের পর হাল ধরতে পারেননি অন্য ওপেনার রনি তালুকদার ও তিন নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব আল হাসান। দলীয় ১৬ এবং ২৭ রানে ফেরেন রনি ও সাকিব।

সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি চলে যাবে ১ মার্চের ফাইনালে। তবে যারা হেরে যাবে তাদের জন্য আরও একটি সুযোগ থাকছে।

তারা বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হবে। সেই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায় নিশ্চিত। তবে যারা জিতবে তারা কুমিল্লা-রংপুরের মধ্যকার প্রথম কোয়ালিফায়ার ম্যাচের জয়ী দলের সঙ্গে ১ মার্চ ফাইনাল খেলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ