শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স

রিপোটারের নাম / ২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

ধর্ষণসহ আরও বেশ কিছু যৌন অপরাধে অভিযুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক বিশপ ক্রিস্টোফার সন্ডার্স (৭৪)।ধর্ষণ অথবা যৌন নির্যাতনের যারা শিকার হয়েছেন তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া পুলিশ ও ক্যাথলিক চার্চের প্রধান পোপ ফ্রান্সিসের পক্ষ থেকে আলাদাভাবে তদন্তের আদেশের পর ব্রুম এলাকা থেকে বুধবার সন্ডার্সকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার জামিনে মুক্তি দেওয়া হয় তাকে।

আগামী জুনে আদালতে শুনানি না হওয়া পর্যন্ত সন্ডার্সকে নিজ বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন। খবর বিবিসির।

সন্ডার্সের বিরুদ্ধে ধর্ষণের দুটি, অবৈধ ও অশালীন আক্রমণের ১৪ এবং দায়িত্বশীল একজন ব্যক্তি হিসেবে শিশুদের সঙ্গে অশালীন আচরণের তিনটি অভিযোগ আনা হয়।
তার বিরুদ্ধে অভিযোগপত্রে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলীয় প্রত্যন্ত শহর ব্রুম, কুনুনুরায় থাকার সময় এবং আদিবাসী জনগোষ্ঠী কালুমবুরুর লোকজনের সঙ্গে ২০০৮ থেকে ২০১৪ সালের মধ্যে সন্ডার্স এসব যৌন অপরাধ করেন।

সন্ডার্স সবচেয়ে ঊর্ধ্বতন ক্যাথলিক ধর্মজাযকদেরই একজন; যিনি তার আমলে করা অপরাধের জন্য অভিযুক্ত হলেন।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ক্যাথলিক বিশপস কনফারেন্স এক বিবৃতিতে পুলিশের সঙ্গে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে। সন্ডার্সের বিরুদ্ধে অভিযোগগুলোকে ‘খুবই মারাত্মক’ এবং ‘গভীরভাবে পীড়াদায়ক’ বলে উল্লেখ করেছেন তারা।

এ বিষয়ে সন্ডার্স ইঙ্গিত দিয়েছেন, তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগই অস্বীকার করবেন।

এর আগে শিশুদের সঙ্গে যৌন অপরাধের ঘটনায় দোষী সাব্যস্ত হয়ে কারাবন্দি হয়েছিলেন কার্ডিনাল জর্জ পেল; যিনি পরবর্তী সময়ে খালাস পান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ