শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

জরুরি প্রয়োজন ছাড়া বাইরে নয়, মাস্ক পরার অনুরোধ

রিপোটারের নাম / ১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

দেশের বায়ুদূষণের মাত্রা সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ মাত্রা ছাড়িয়ে গেছে, যা জনস্বাস্থের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ। পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিবেশ অধিদপ্তর সচেতনতামূলক নির্দেশনা প্রচার করছে।
পরিবেশ অধিদপ্তর থেকে বলা হয়েছে- অসুস্থ, শিশু ও বয়োবৃদ্ধ মানুষ জরুরি প্রয়োজন না হলে ঘরের বাইরে যাবেন না। ছোট-বড় সবাইকে মাস্ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে। বর্তমানে বায়ুদূষণ বায়ুমান সূচক ৩০০ অধিক।

মঙ্গলবার পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকার বায়ুদুষণের মাত্রা ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী জনগণের স্বাস্থ্য সুরক্ষামূলক পরামর্শ প্রদান করতে পরিবেশ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন। বায়ুদূষণ বায়ুমান সূচকে ৩০০-এর কম হলে সতর্কতা প্রত্যাহার করা হবে।

দেশের বায়ুমানের অবস্থা পরিবীক্ষণে ঢাকাসহ দেশের বিভাগীয় ও শিল্পঘন শহরগুলোতে ১৬টি কন্টিনিউয়াস এয়ার কোয়ালিটি মনিটরিং সিস্টেম (একোমসি) হতে পরিবীক্ষণ ডাটা রিয়াল টাইম অটোমেশন পদ্ধতিতে পরিবেশ অধিদপ্তরের ওয়েবসাইটে নিয়মিত প্রচার করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ