শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

গাজায় যুদ্ধ বন্ধে মুসলিম বিশ্বকে একত্রিত করতে কাজ করছে তুরস্ক: এরদোগান

রিপোটারের নাম / ১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

গাজায় ইসরাইলের আগ্রাসন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মুসলিম বিশ্বকে একত্রিত করতে কাজ করছে তুরস্ক। শুক্রবার দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর বালিকেসিরে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে পার্টি) এক নির্বাচনি সমাবেশে বক্তব্য দেওয়ার সময় এ কথা জানান প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

তিনি বলেন, তুরস্ক ইসরাইলের বিরুদ্ধে ইসলামী বিশ্বের ‘সমন্বিত’ পদক্ষেপের উদ্দেশ্যে কাজ করছে।

ডেইলি সাবাহ’র প্রতিবেদন অনুযায়ী, সমর্থকদের উদ্দেশে এরদোগান আরও বলেন, তুরস্ক তার ফিলিস্তিনি ভাই ও বোনদের পাশে দাঁড়িয়েছে। গত ৭ অক্টোবর থেকে গাজায় তুরস্কের সহায়তা ৩৪ হাজার টন ছাড়িয়েছে বলে উল্লেখ করেন তিনি। সর্বশেষ দেশটি গাজায় বৃহস্পতিবার ২ হাজার ৩৮০ টন খাদ্য সহায়তা পাঠিয়েছে।

গাজায় যুদ্ধ শুরুর পর থেকে এই সংঘাত সমাধানের জন্য কূটনৈতিক ও আইনি প্রচষ্টো অব্যাহত রেখেছে আঙ্কারা। দেশটির রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং বেসরকারি সংস্থাগুলো (এনজিও) মিসরের সঙ্গে সমন্বয় করে গাজায় মানবিক সহায়তা প্রদানের জন্য কাজ করছে।
তুরস্কের শীর্ষ আইনবিদদের একটি দল গত নভেম্বরে গাজায় নৃশংসতার বিষয়ে ইসরাইলি প্রশাসনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) একটি মামলাও দায়ের করেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের অভিযানের পর থেকে গাজায় আক্রমণ শুরু করেছিল ইসরাইল। অঞ্চলটিতে ইসরাইলি সেনাবাহিনীর হামলায় এ পর্যন্ত ২৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। বাস্তুচ্যুত হয়েছে ভূখণ্ডটির প্রায় ৮৫ শতাংশ জনসংখ্যা। এছাড়া যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত গাজায় ৬০ শতাংশ অবকাঠামো ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র ঘাটতিতে রয়েছে গাজা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ