শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট

রিপোটারের নাম / ১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

মোঃ মুক্তাদির হোসেন স্টাফ রিপোর্টার : গাজীপুরের কালীগঞ্জের নাগরী ইউনিয়ন এর সেনাপাড়া গ্রামে পরিবেশ বান্ধব কংক্রিটের হলোব্রিক্স ও বিভিন্ন ধরনের প্রাভিংস এবং কন্সট্রাকশনের যাবতীয় ৮ প্রকার সব মেটেরিয়ালস তৈরী করা হবে। বিদ্যুত বাদে সৌর বিদ্যুতায় থাকছে সম্পূর্ণ প্রকল্পে।

উদ্যোক্তা গোলাম কিবরিয়া বলেন, প্রকল্পটি খুব অল্প সময়ের দেশীয় মেশিনারারীজ এর মাধ্যমে চালুকরা হবে। এখানে এই এলাকার লোকজন কাজ করতে পারবে,বেকারত্ব দুর হবে, বর্তমানে বিভিন্ন ইটভাটার কারনে পরিবেশ দুষণ হয়ে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিভিন্ন ফলজ গাছের ফসল উৎপাদন কমছে। ফলের আকার ছোট্ট হয়ে যাচ্ছে। বাতাস দুষিত এর কারনে মাছ উৎপাদন কমে যাচ্ছে।

আগামী ৬ মাসের মধ্যে সারা দেশের ইটের ভাটাগুলো বন্ধ হয়ে যাবে। ইটের সংকট দেখা দিবে, মানুষ ইটের সংকটে বসত বাড়ি এবং আমাদের পাশেই রয়েছে র্পূবাচল শহর। বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় দালান,কোটা,রাস্তা, ঘাট তৈরী করার প্রয়োজন হবে উন্নতমানের ইটের। প্রতিষ্ঠানের পরিচালক আমাদের প্রতিনিধির একান্ত স্বাক্ষাতকারে বলেন
আমার প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স , জেলা প্রশাসকের অনুমতি ও ড্যবভুক্ত অনুমোদন রয়েছে। এই এলাকায় নদী থেকে বালি ভরাটের বিষয়ে জিঙ্গাস করলে তিনি বলেন, আসলে এটি একটি চালা জমি ছিল। এখানথেকে অন্য প্রতিষ্ঠান মাটি কেটে পূর্বাচলে নিয়ে বিক্রিয় করে দিয়েছি,,যে মাটি কেটে নিয়ে গেছে সেই জায়গাটুকু বালি দিয়ে ভরাট করা হয়েছে।

প্রতিষ্ঠনটি তৈরী থেকে বিভিন্ন ভাবে চাঁদাবাজি হয়েছে। ২টি ঠিকাদার চাঁদায় আক্রান্ত হয়েছে। এ বিষয়ে গোলাম কিবরিয়া বলেন, হোসেন নামে একজন এখানে এসে খুবেই বিরক্ত করে।

সম্পতি আমার একজন ঠিকাদার কে চাঁদা না দেয়ার জন্য হামলা করে জখম করা হয়েছে এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
ঠিকাদার সহ একজন শ্রমিক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ