শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

এবার রাশিয়ায় হামলা চালাতে দূরপাল্লার ড্রোন বানাচ্ছে ইউক্রেন

রিপোটারের নাম / ২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪

রাশিয়ায় হামলা চালাতে হাজার হাজার দূরপাল্লার ড্রোন তৈরি করবে ইউক্রেন। যেসব ড্রোন রাশিয়ার গভীরে আঘাত হানতে সক্ষম হবে। ইতোমধ্যে ১০টি কোম্পানি ড্রোন উৎপাদন শুরু করেছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ইউক্রেনের ডিজিটাল মন্ত্রী মিখাইলো ফেদোরভ এসব কথা তুলে ধরেছেন। খবর রয়টার্সের।

এক সাক্ষাৎকারে মিখাইলো ফেদোরভ ইউক্রেনের ড্রোন উৎপাদনের পরিকল্পনা নিয়ে বিশদ তুলে ধরেছেন। সম্প্রতি রাশিয়ার তেলের স্থাপনায় ইউক্রেনীয় ড্রোন হামলা নিয়ে বিতর্কের মধ্যে এসব কথা বলেছেন তিনি।

রয়টার্সকে তিনি বলেন, দূরপাল্লার কামিকাজি ড্রোনের শ্রেণি বাড়ছে। এগুলোর রেঞ্জ ৩০০, ৫০০, ৭০০ ও ১ হাজার কিলোমিটার হচ্ছে। দুই বছর আগে এমন শ্রেণির ড্রোন ছিল না।

রাশিয়ার তেলের স্থাপনায় সাম্প্রতিক হামলা সরকারের ড্রোনের বাজারের অগ্রগতি ও অর্থায়নে অগ্রগতির প্রতিফলন বলে উল্লেখ করেছেন ইউক্রেনীয় মন্ত্রী।

তিনি বলেন, সামরিক প্রযুক্তির স্টার্টআপের জন্য গত বছর সরকার আড়াই মিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছে। চলতি বছরে এই বরাদ্দ দশগুণ হতে পারে। আরও অর্থায়ন নিশ্চিত করতে আমরা চেষ্টা করব।

ফেদোরভের মতে, ২০২৩ সালের ইউক্রেনের ড্রোন উৎপাদনের মাত্রা ও সরবরাহ ১২০ গুণ বেড়েছে। যুদ্ধের কারণে এসব ড্রোনের উদ্ভাবন ও উৎপাদন বেড়েছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ