শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

একাদশে জায়গা হবে না জেনে জাতীয় দল থেকে অবসর নিলেন ওয়াগনার

রিপোটারের নাম / ১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে নিউজিল্যান্ড। ঘুরে দাঁড়ানোর মিশনে আগামী বৃহস্পতিবার থেকে ওয়েলিংটনে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রথমটিতে মাঠে নামবেন কিউইরা।

স্কোয়াডে থাকলেও এ ম্যাচের একাদশে জায়গা পাবেন না বাঁহাতি পেসার নিল ওয়াগনার। নির্বাচকদের কাছ থেকে এটা জানার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন ৩৮ বছর বয়সি কিউই পেসার।

গত সপ্তাহে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিডের সঙ্গে ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসেছিলেন ওয়াগনার। কিন্তু সে আলোচনা তার জন্য মোটেও সুখকার ছিল না। কোচের সঙ্গে বৈঠকের পরেই বাঁহাতি পেসার নিশ্চিত হন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের একাদশের পরিকল্পনায় তিনি নেই।

এ ঘটনার পর আজ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্ত জানান ওয়াগনার। এ সময় উপস্থিত ছিলেন প্রধান কোচ স্টিডও।

মঙ্গলবার অবসর নেওয়ায় মাসের শুরুতে জন্মভূমি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হওয়া সিরিজের শেষ ম্যাচটি হয়ে গেল ওয়াগনারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ারে ৬৪ টেস্ট খেলেছেন ওয়াগনার। মাত্র ২৭.৫৭ গড়ে ও ৫২.৭ স্ট্রাইক রেটে নিয়েছেন ২৬০ উইকেট। ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে শুধু স্যার রিচার্ড হ্যাডলির স্ট্রাইক রেট তার চেয়ে ভালো।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও প্রথম শ্রেণির ক্রিকেট খেলে যাবেন ওয়াগনার। মঙ্গলবার সংবাদ সম্মেলনে কিউই পেসার জানান, গত সপ্তাহটি বেশ আবেগে কেটেছে এবং অবসরের সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু অবসর নেওয়ার জন্য একেই সঠিক সময় মনে করছেন ওয়াগনার। তিনি বলেন, ‘আমি জানতাম (অবসরের) সময়টা ঘনিয়ে আসছে। ভেবেছি চলে যাওয়ার এটাই সঠিক সময়। যাতে অন্য কেউ আসতে পারে।’

নিউজিল্যান্ড ক্রিকেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াগনার বলেন, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’

ওয়াগনার একাদশে সুযোগ পাবেন না, এটা তাকে জানানো সহজ ছিল না স্টিডের জন্য। বাস্তব অবস্থা তুলে ধরে কিউই কোচ বলেছেন, ‘ওর সঙ্গে আলোচনাটা মোটেও সহজ ছিল না। নিল বুঝতে পেরেছে। যেমনটা ও বলেছে যে, ব্ল্যাক ক্যাপসের দলে খেলার জন্য খুবই কৃতজ্ঞ সে।’

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকের পর ২০১৪ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বাদ পান ওয়াগনার। প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বাদও পান সে বছরই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এ ছাড়া ২০১৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ব্যাট হাতে অবদান রেখেছিলেন ওয়াগনার। ক্রাইস্টচার্চে ১০৭ মিনিট ব্যাট করেছিলেন তিনি। এ ছাড়া ২০২১ সালে ভারতকে হারিয়ে নিউজিল্যান্ডকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন ওয়াগনার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ