শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

আলমগীরের হত্যাকারীরা গ্রেফতার না হলে পরিবহণ ধর্মঘট

রিপোটারের নাম / ২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

কানাইঘাটে সিএনজিচালক আলমগীর হোসেনের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করা না হলে আগামী রোববার থেকে লাগাতার পরিবহণ ধর্মঘটে যাওয়ার ঘোষণা দিয়েছেন পরিবহণ সংগ্রাম পরিষদের নেতারা। সোমবার সন্ধ্যায় কানাইঘাট প্রেস ক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পরিবহণ শ্রমিক সংগঠনের নেতারা।

পরিবহণ সংগ্রাম পরিষদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রমিক নেতা জুনেদ হাসান জীবান। তিনি বলেন, গত ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাছবাড়ী বাজার পল্লীবিদ্যুৎ মোড়ে মোটরসাইকেলের সঙ্গে সিএনজির ধাক্কা লাগাকে কেন্দ্র করে সিএনজিচালক আলমগীর হোসেনকে কুপিয়ে ঘটনাস্থলেই হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের নেতৃত্ব দেয় নিজ দলইকান্দি আকুনি গ্রামের মৃত শাহাব উদ্দিনের ছেলে সাদিক আহমদ (বাবলু), তার ভাই কয়েছ আহমদ, তাদের চাচাতো ভাই সুলতান ও সহযোগী মাহফুজ আহমদসহ কয়েকজন। হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে পরিবহণ শ্রমিক ও গাছবাড়ী এলাকার সর্বস্তরের জনসাধারণ ধারাবাহিকভাবে মানববন্ধন, সভা-সমাবেশ করে এলেও হত্যাকাণ্ডের ১৩ দিন পরও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের রহস্যজনক কারণে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ নিয়ে সর্বস্তরের পরিবহণ সংগঠনের নেতা, শ্রমিক এবং এলাকাবাসীর মধ্যে তীব্র উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে পুলিশ প্রশাসন হত্যাকারীদের গ্রেফতারে ব্যর্থ হলে ২৫ ফেব্রুয়ারি থেকে কানাইঘাট উপজেলা যৌথ পরিবহণ সংগ্রাম পরিষদ অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটে যাবে। এছাড়াও থানা থেকে হত্যা মামলার তদন্তভার পরিবর্তন করা হলে পরিবহণ শ্রমিকরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা যৌথ পরিবহণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক হাজী আতাউর রহমান, গাছবাড়ী উপ-পরিষদ ৭০৭ এর সাবেক সভাপতি জামাল আহমদ, শ্রমিকনেতা খসরুজ্জামান, কয়ছর আহমদ, আনোয়ার হোসেন, আফতাব উদ্দিন, জয়নাল আবেদীন, আলমাছ উদ্দিন, সালেহ আহম, বদরুল ইসলাম, নাজিম উদ্দিনসহ অর্ধশতাধিক শ্রমিক নেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ