শিরোনাম
ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি: খসরু চৌধুরী এমপি ড.কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম এলডিপির কার্যালয়ে জনগণের উদ্যেশে আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ১০ দিনে তুরাগ থানার পরিবর্তনের ছোঁয়া কালীগঞ্জের নাগরিতে সন্ত্রাসীদের তান্ডব উত্তরায় প্রকৌশলীকে পিটিয়ে হত্যা, মূল হোতা নাজমুল ধরাছোঁয়ার বাইরে উত্তরায় বফেট লঞ্চের শুভ উদ্বোধন উত্তরা ৪৭ নং ওয়ার্ড এ খন্দকার সাজ্জাদ হোসেনের ঈদের নামাজ আদায় উত্তরখানে খসরু চৌধুরী এমপির ঈদ উপহার বিতরণ
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

অধিনায়কত্ব ফিরে পেয়ে যে প্রতিশ্রুতি বাবর আজমের

রিপোটারের নাম / ১৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

মাত্র সাড়ে ৪ মাসের ব্যবধানে নেতৃত্ব ফিরে পেয়ে পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানোর প্রতিশ্রুতি দিয়েছেন বাবর আজম। তাকে পূর্ণ সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছেন মাত্র এক সিরিজ পরেই টি–টোয়েন্টির অধিনায়কত্ব হারানো শাহিন শাহ আফ্রিদি।

গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার আগেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম।

এরপর টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হয় শান মাসুদকে। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা পেস বোলার শাহিন শাহ আফ্রিদিকে।

বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিয়ে ৩৬০ রান, ৭৯ রান আর ৮ উইকেটের বড় ব্যবধানে হারে শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান।

এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান।

শুধু তাই নয়, সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগেও অধিনায়ক হিসেবে চমক দেখাতে পারেননি লাহোর কালান্দার্সকে দুইবার শিরোপা উপহার দেওয়া অধিনায়ক শাহিন আফ্রিদি।

শাহিন শাহ আফ্রিদির সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের নেতৃত্বে ফেরানো হয় সাবেক অধিনায়ক বাবর আজমকে।

অধিনায়কত্ব ফিরে পেয়ে বাবর বলেন, আমাদের সম্মিলিত লক্ষ্য হলো এই দলকে বিশ্বসেরা বানানো। একজন অধিনায়ক হিসেবে আমি সবসময় ওর (শাহিন আফ্রিদির) মতামতকে মূল্যায়ন করেছি। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এবারও আমি ওর পরামর্শ নিব। ম্যাচ চলাকালীন আমাদের অবশ্যই কৌশলগত বোঝাপড়া ঠিক রাখতে হবে।

নেতৃত্ব হারালেও আফ্রিদি বাবরকে পূর্ণ সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছেন শাহিন আফ্রিদি। বলেন, দলের খেলোয়াড় হিসেবে অধিনায়ক বাবর আজমকে সমর্থন জানানো আমাদের কর্তব্য। আমি তার নেতৃত্বে খেলেছি এবং তার প্রতি আমার শ্রদ্ধাবোধ রয়েছে। মাঠ এবং মাঠের বাইরে আমি তাকে সহযোগিতা করার চেষ্টা করব। আমরা সবাই এক। আমাদের লক্ষ্যও একটাই, পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ